গুগল ও ইউটিউব সেইফ সার্চ (অভিনেত্রী প্রভাকে নিয়ে)

google safe search

আমাদের নিত্য ইন্টারনেট জীবনে গুগল সার্চিং একটা কমন বিষয়। গুগলে সার্চ করতে গিয়ে অনেক সময় আমরা বিভ্রান্তির শিকার হয় যার কারণে লোক সম্মুখে আমাদের ইতস্তত হতে হয়। সরাসরি বলতে গেলে কিছু খারাফ বা সেক্সোয়াল কনটেন্ট যা আমারা সাধারণত এড়িয়ে চলি। আবার এর জন্য তরুণ সমাজের একাংশের বিশাল ক্ষতি হচ্ছে। কারণ এ সমস্ত লিংকগুলোতে ক্লিক করলেই আর সহজে ফিরে আসা যায়না। বারবার একই ধরণের কনটেন্ট ফিডে প্রদর্শন হওয়াই একের পর এক দেখতে থাকে আর শারীরিক ও মানষিক ক্ষতি হয়।

আবার অন্যদিকে আছে ইউটিউব যেটা মানুষের সামনে খোলাই যায়না। এত এত খারাফ কন্টেন এসে ভরে যায় যে ভাল কিছু দেখতে চাইলে সেটা আর হয়ে উঠেনা।

এর থেকে মুক্তির কি কোন উপায় নেই? অবশ্যই আছে! আর সেটা হল গুগল সেইফ সার্চ ও ইউটিউব রেসট্রিক্ট মোড়। এ দুই’র ব্যবহারে আপনি হয়ে যাবেন অন্য এক ইন্টারনেট ইউজার। খারপ কোন কন্টেট তো এমনি দেখাবেইনা আবার আপনি চাইলে সহজে এসব কন্টেন আর দেখতে পারবেননা।

হ্যাঁ! আজকে আমি সেটিই দেখিয়েছি যে কিভাবে গুগল ও ইউটিবে নিরাপদ থাকা যায়। আর কিউওয়ার্ড ব্যবহার করেছি “Sadia Jahan Prova”।

আর আমার অনুরোধ এই ভিডিওটি দেখে এখনই পদক্ষেপ নেন না হয় আপনার বা আপনার সন্তানের ভবিষৎ অন্ধকার। ইন্টারনেটের কল্যাণের চেয়ে অকল্যাণই বেশি পাবেন।

টিউটরিয়ালটি দেখার জন্য এখনে ক্লিক করুন। আর সাবস্ক্রাইব করতে ভুলবেননা যেন!

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s