প্রফেশনাল আইটি ট্রেনিং নিন অনলাইনে

বিজ্ঞানের সবচেয়ে বড় অবদান কম্পিউটার যেটা বাংলাদেশে প্রথম ব্যবহৃত হয়েছিল বাংলাদেশ পরমানু শক্তি কমিশনে সেই ১৯৬৪ সালে। সেই থেকে আজ অবধি এর চাহিদা ও ব্যবহার ক্রমান্বয়ে বেড়েছে বহুগুণে। যার ফলে সাধারণ চায়ের দোকান থেকে কর্পোরেট অফিস পর্যন্ত সব জাইগায় এর জয়জয়কার। এখন এটি পাঠ্যবয়ে পঞ্চম শ্রেণি থেকে শিক্ষা দেওয়া হচ্ছে। এরপরও কর্মমূখী মানুষের নানা ব্যস্ততার কারণে অনেকের এটি শেখা সম্ভবপর হয়ে উঠেনি এখনো। ইউটিউব ও গুগলের কল্যাণে এটি শেখা হয়ে উঠেছে এখন সহজ থেকে সহজতর। এই যে আমি সাইফুল বিন আ. কালাম তৈরি করছি মাইক্রোসপট অফিসের সম্পূর্ণ ভিডিও টিউটরিয়াল যা ফ্রিতে পাওয়া যাচ্ছে আমার ইউটিউব চ্যানেল http://www.youtube.com/saifulbinakalampost – এ।
প্রফেশনাল জীবনে কম্পিউটারের উপর বাধ্যতামূলক যতটুকু জ্ঞান দরকার তার সবটুকুই শেখানো হয়েছে এই ভিডিও লেকচারে। এখানে থাকছে ধারাবাহিকভাবে মাইক্রোসপট ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেট ক্লাস। মাইক্রোসপ্ট ওয়ার্ডের সব ক্লাস পেতে এখানে ক্লিক করুন।
ইন্টারনেটের সব ক্লাস পেতে এখানে ক্লিক করুন।
এছাড়াও আমি সাইফুল বিন আ. কালাম তৈরি করেছি গ্রাফিক্স ডিজাইনের (ফটোশপ ও ইলাস্ট্রেটর) উপর সম্পূর্ণ সিরিজ টিউটরিয়াল। যা দেখে একজন সাধারণ শিক্ষার্থীও ঘরে বসে গ্রাফিক্স ডিজাইনার হতে পারবে। এবং ক্যারিয়ার গড়তে পারবে দেশি-বিদেশি বিভিন্ন আইটি/ডিজাইন ফার্মে। লিংক এখানে:
এ পর্যন্ত বিভিন্ন বিষয়ের উপর আমার দুই শতেরও অধিক টিউটরিয়াল এবং কিছু নাটক-নাটিকা ও আলোচনার ভিডিও বের হয়েছে যার সবকটি পাবেন আমার ইউটিউব চ্যানেলে। ওয়ার্ডপ্রেস থিম ডেভলপমেন্টের উপর আমার কিছু অসাধারণ ভিডিও পাবেন এখানে:
আমার ভিডিওগুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তাহলে অবশ্যই চ্যানেলটি সাবস্ক্রাইব করে আমার সাথে ‍যুক্ত থাকবেন। আর আমার কাজের কোথাও কোন ত্রুটি থাকলে খোলা মনে সমালোচনা করবেন। আমি নিজেই সংশোধিত হয়ে নেব। সবার জন্য শুভ কামনা করে আজ এখানেই ইতি টানছি।
Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s